সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:১৫ অপরাহ্ন

শিরোনাম :
সংকল্প নিউজের উপ সম্পাদক কাজী শওকত হোসেন ময়নার জন্মদিন পালিত পত্রদূতের সম্পাদক মন্ডলীর সভাপতি আনিসুর রহিমের ৬৬ তম জন্মদিন পালিত ইউপি সদস্যকে গুলি করে হত্যা, কলারোয়ায় আ’লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবসে আলোচনা সভা নাজিরপুরে ছাত্রদলের উদ্যোগে আনন্দ মিছিল  কলারোয়ায় সিংগা হাইস্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে  কৃষকলীগের আলোচনা সভা অনুষ্টিত  আশাশুনির কাদাকাটিতে চেয়ারম্যান দীপের দুর্নীতি ও অনিয়মের প্রতিকারের দাবীতে মানববন্ধন আশাশুনিতে সরকারি ও বেসরকারি ভাবে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ না হলে আজ লাল সবুজের পতাকা পেতাম না – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য
জন-প্রশাসন সচিবের সভায় ডিসি-এমপির হট টক

জন-প্রশাসন সচিবের সভায় ডিসি-এমপির হট টক

Spread the love

ফেরদৌস আহমেদ :

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা চলছে । বাইরে পিনপতন স্তব্ধতা। ফটো সাংবাদিকরা অপেক্ষার প্রহর গুনছে । সভা কক্ষে শুরু হল উচ্চ কণ্ঠে কথোপকথন। ক্যামেরা নিয়েই দক্ষিণের বারান্দা দিয়ে এক ফটো সাংবাদিক সভা কক্ষে ঢুকে পড়ল। আবার সাথে সাথে বেরিয়ে আসল । ভিতরে সাহস নিয়ে দাড়াতে পারেনি। এগিয়ে গেলাম । কি হয়েছে ? বলল,ডিসি সাহেবের সাথে এমপি সাহেবের হট টক হচ্ছে । প্রশ্ন করলাম কোন এমপি ? বলল,সাতক্ষীরা -১ আসনের এমপি এ্যাড.মোস্তফা লুৎফুল্লাহ ।

শীতাতাপ নিয়ত্রিত কক্ষে সভা চলছে । সভার মূল আকর্ষণ ছিল, জন-প্রশাসন মন্ত্রণালয়ের সচিব সাতক্ষীরার কৃতি সন্তান শেখ ইউসুফ হারুন । জানালায় কান পাতলাম । উচ্চকণ্ঠ কানে আসল। ওই ফটো সাংবাদিকের কথা বিশ্বাস করলাম । করোনা ও ঘূর্ণিঝড় আমপানের ক্ষয়ক্ষতি নিয়ে বিশেষ সমন্বয় সভা ।

এর আগে একই কক্ষে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বেড়িবাঁধ সংক্রান্ত সভা করে তিনি খুলনায় চলে গেছেন। করোনা ভাইরাস সংক্রান্ত সাতক্ষীরা জেলায় দায়িত্ব প্রাপ্ত সচিব শেখ ইউসুফ হারুন এর সভাপতিত্বে সভা চলছে । শনিবার বিকালে ওই সভায় করোনার প্রাদুর্ভাব ও সুপার সাইক্লোন আমপানের ক্ষয়ক্ষতির বিষয়টি আলোচনায় গুরুত্বপায় ।

ওই সভায় উপস্থিত একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল তার বক্তব্যে বলেন,সাধারণ মানুষের জন্য কাজ করেতে গিয়ে সমালোচনা হলে খারাপ লাগে । জেলা প্রশাসকের চলমান বক্তব্যের মাঝে এমপি এ্যাড.মোস্তফা লুৎফুল্লাহ প্রতিবাদ করলে ঘটে যায় বিপত্তি । শুরু হয় উভয়ের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় । তালার ইউএনও ইকবাল হাসান এসময় জেলা প্রশাসকের পক্ষে কথা বলতে গেলে এমপি এ্যাড.মোস্তফা লুৎফুল্লাহ তাকে ধমক দিয়ে থামিয়ে দেন ।

এক পর্যায়ে এমপি এ্যাড.মোস্তফা লুৎফুল্লাহ সভাকক্ষ ত্যাগ করতে চাইলে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ,জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম ও সাতক্ষীরা সদর-২ আসনের এমপি মীর মোস্তাক আহমেদ রবি তাকে নিবৃত করেন । অপর দিকে জন-প্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন তার অধীনস্থ প্রশাসনের পদস্থ কর্মকর্তাদের নিয়ন্ত্রণ করেন । সভা শেষে জন-প্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন সাংবাদিকদের মুখোমুখি হলে তিনি ব্যস্ততার কথা বলে খুলনায় চলে যান ।

কালেক্টরেট ভবনের গাড়ি পার্কিং পয়েন্টে কয়েক মিনিট বিভিন্ন উপজেলার ইউএনও ও দুই অতিরিক্ত জেলা প্রশাসক বিষয়টি নিয়ে কানাঘুষো করছিলেন । তালার ইউএনও ইকবাল হাসান আক্ষেপের সুরে বলেন,করোনা ও ঘূর্ণিঝড় আমপানের আগে পরে ডিসি স্যারসহ প্রজাতন্ত্রের সকল কর্মকর্তা কর্মচারীরা মানুষের জন্য বিরামহীন ভাবে কাজ করে যাচ্ছে । তার পরও সমালোচনা হলে মনখারাপ হয়ে যায় । জেলা প্রশাসক মোস্তফা কামাল বললেন,সব কাজে সমালোচনা হলে ভালো লাগেনা ।

এমপি এ্যাড.মোস্তফা লুৎফুল্লাহ জানালেন,জেলা প্রশাসক যেভাবে ওই সভায় কথা বলেছেন,তা ডেপুটি কমিশনার হিসাবে বলতে পারেন না । আমি এর প্রতিবাদ করেছি । উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে । ওই সভা কক্ষ ত্যাগ করতে চেয়েছিলাম । আওয়ামীলীগের শীর্ষ নেতৃবৃন্দ আমাকে নিবৃত করেছেন ।

 2,618 total views,  5 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited