সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৪:০০ অপরাহ্ন

শিরোনাম :
সংকল্প নিউজের উপ সম্পাদক কাজী শওকত হোসেন ময়নার জন্মদিন পালিত পত্রদূতের সম্পাদক মন্ডলীর সভাপতি আনিসুর রহিমের ৬৬ তম জন্মদিন পালিত ইউপি সদস্যকে গুলি করে হত্যা, কলারোয়ায় আ’লীগের উদ্যোগে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবসে আলোচনা সভা নাজিরপুরে ছাত্রদলের উদ্যোগে আনন্দ মিছিল  কলারোয়ায় সিংগা হাইস্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষ্যে  কৃষকলীগের আলোচনা সভা অনুষ্টিত  আশাশুনির কাদাকাটিতে চেয়ারম্যান দীপের দুর্নীতি ও অনিয়মের প্রতিকারের দাবীতে মানববন্ধন আশাশুনিতে সরকারি ও বেসরকারি ভাবে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ না হলে আজ লাল সবুজের পতাকা পেতাম না – প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য
সাতক্ষীরার কালিগঞ্জে  চাঁদাবাজি করতে যেয়ে গণধোলাইয়ের স্বীকার হলুদ সাংবাদিক মামুন

সাতক্ষীরার কালিগঞ্জে  চাঁদাবাজি করতে যেয়ে গণধোলাইয়ের স্বীকার হলুদ সাংবাদিক মামুন

Spread the love

নিজস্ব প্রতিনিধি :

কালিগঞ্জের ভাড়াশিমলা ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ কার্ডের চাউল বিতরণ-কালে মাপে কম দেওয়ার অজুহাত তুলে চেয়ারম্যানের নিকট থেকে চাঁদা নেওয়ার অভিযোগে গণপিটুনি দিয়ে কথিত সাংবাদিক মামুনকে আটক করে উপজেলা নির্বাহী অফিসারের নিকট হস্তান্তর করা হয়। মঙ্গলবার বেলা ১২টার সময় কালিগঞ্জ উপজেলা ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদে এ-ঘটনা ঘটে।

গণ টিভির কথিত সাংবাদিক পরিচয়দানকারী চাঁদাবাজ এবং আওয়ামীলীগ বঙ্গবন্ধু প্রজন্ম লীগের কেন্দ্রীয় নেতা পরিচয় দিয়ে উপজেলা জুড়ে বিভিন্ন ইটপাজা, ইটভাটা, চিংড়ীতে পুশ, আমের মৌসুমে রাসায়নিক মিশ্রণসহ উপজেলার বিভিন্ন প্রকল্পের কাজের অনিয়মের ধুয়ো তুলে বছরের পর বছর চাঁদাবাজি করে আসছে বলে এলাকার লোকজন জানান।

ভিজিএফ কার্ড বিতরণের সময় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে স্থানীয় বাসিন্দা মৃত মোহাম্মাদ আলী সাহাজির পুত্র যুবলীগ নেতা আব্দুল আলিম, ভগিরত বিশ্বাসের ছেলে সুশান্ত বিশ্বাস, আব্দুর রশিদের ছেলে জাহাঙ্গীরসহ একাধিক ব্যক্তি জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে প্রধান মন্ত্রীর দেওয়া অসহায় মানুষের ১০ কেজি করে ভিজিএফএর চাউল বিতরণ করা হচ্ছিল।

খবর পেয়ে কথিত সাংবাদিক দুদলী গ্রামের মামুন সেখানে হাজির হয়ে চাউল কম দেওয়া হচ্ছে এমন অভিযোগ তুলে চেয়ারম্যান এবং স্থানীয় মেম্বরদের নিকট ১০ হাজার টাকা চাঁদা দাবী করে। ঐ সময় চেয়ারম্যান নুর মোহাম্মাদ বিশ্বাসের নিকট চাউল কম দেওয়ার অজুহাতে চাঁদা দাবী করায় স্থানীয়রা চাউল বিতরণ বন্ধ করে তাকে আটকে রেখে গণধোলাই দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়।

ঐ সময় বেলা ২টার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোজাম্মেল হক রাসেল ঘটনাস্থলে উপস্থিত হয়ে উত্তেজিত জনতার নিকট থেকে উদ্ধার করে যথাযথ ব্যবস্থা নিবেন বলে আশ্বাস দিয়ে ইউনিয়ন পরিষদের হলরুমে আটকে রাখে। আটকে রাখার আগে চাঁদাবাজ মামুন চেয়ারম্যানের নিকট থেকে আগেই ১ হাজার টাকা হাতিয়ে নেয় বলে স্থানীয়রা জানান।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তা কথিত চাঁদাবাজ নামধারী সাংবাদিক মামুন কে সতর্ক করে এ যাত্রায় রেহাই দেয়। ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদের সচিব এবং ইউপি চেয়ারম্যান নুর মোহাম্মাদ বিশ্বাস জানান ১০ কেজি চাউল বিতরণের কথা থাকলেও অনেক অসহায় মানুষের চাহিদার কারণে জনপ্রতি ৮ কেজি করে চাউল বিতরণ করা হচ্ছিল।

এমন খবর পেয়ে আওয়ামী স্বাধীনতা প্রজন্ম-লীগের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ও অনলাইন গণটিভির সাংবাদিক জিএম মামুন হোসেন উপস্থিত হয়ে বিভিন্ন ছবি উঠাতে থাকে। একপর্যায়ে কথিত সাংবাদিক জিএম মামুন চেয়ারম্যান নুর মোহাম্মদ বিশ্বাসের কাছ থেকে ১ হাজর টাকা চাঁদা দাবী করে তা হাতিয়ে নেয়। বিষয়টি স্থানীয় জনতা দেখতে পেয়ে কতিথ সাংবাদিক মামুনকে ইউনিয়ন পরিষদের হলরুমে আটকিয়ে রাখে।

এসব ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মোজাম্মেল হক রাসেল জানান, অভিযোগ পেয়ে আমি নিজে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদেরকে সতর্ক করি যাতে এই ধরণের ভুল না করে। এছাড়াও ট্যাগ অফিসারকে নির্দেশ দিয়েছি আরও বিস্তার তদন্ত করার জন্য।

এরপর কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এর আগে কথিত সাংবাদিক পরিচয়দানকারী মামুন রতনপুর ইউনিয়ন ভূমি অফিসের তহসিলদার আশারাফ হোসেনের নিকট চাঁদাবাজি করতে গেলে তাকে ধরে তৎকালীন সহকারী কমিশনার ভূমি বর্তমান উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল কুমার সাহার নিকট সোপর্দ করে। ঐ সময় স্থানীয় কিছু সাংবাদিকদের সুপারিশে সে যাত্রায় চাঁদাবাজির মামলা থেকে রেহাই পায়।

তারপরেও তার দৌরত্ব থামেনি। সকাল থেকে ক্যামেরা কাঁধে নিয়ে মোটরসাইকেলে স্টিকার লাগিয়ে উপজেলার বিভিন্ন ইটভাটা, ইটপাজা, আমের মৌসুমে আমের আড়তে, মাছের সেটে পুশের অজুহাতে এবং মাদক ব্যবসায়ীদের নিকট থেকে ধরিয়ে দেওয়ার নাম করে পুলিশের ভয় দেখিয়ে দীর্ঘদিন তার এ অপকর্ম চাঁদাবাজি চালিয়ে আসছিল।

সে শুধু কালিগঞ্জ উপজেলা নয় সাতক্ষীরা জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগ নেতা এবং সাংবাদিক পরিচয় দিয়ে দীর্ঘদিন চাঁদাবাজি করে আসলেও কথিত এই সাংবাদিক মাধ্যমিকের গন্ডি পার হয়নি বলে স্থানীয়রা জানান। এছাড়াও বছরের অধিকাংশ সময় মোংলা বন্দরের জাহাজের শ্রমিক হিসাবে কাজ করে।

জাহাজে মালামাল আনলোডের কাজ বন্ধ থাকায় সে বাড়িতে এসে নিজেকে বড় মাপের কথিত সাংবাদিক পরিচয় দিয়ে উপজেলা জুড়ে গণটিভির স্টিকার লাগিয়ে সাংবাদিক পরিচয়ে সাংবাদিক সমাজকে বিষাদগার করে তুলেছে।

 4,790 total views,  2 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited