রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
ঝালকাঠির রাজাপুরে ডিজিটাল ম্যারাথন দৌড় অনুষ্ঠিত মনপুরা জ্ঞানদায়িনী হরিসভা মন্দিরে উৎযাপন হলো ১০০ বছরের কীর্তন উৎসব। মাশরাফির উদ্যোগে নড়াইলে আন্তঃস্কুল অ্যাথলেটিকস প্রতিযোগিতা কালিগঞ্জ বড়শিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের প্রথম সভা ও সাহিত্য আড্ডা অনুষ্ঠিত কেশবপুর পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণ করতে পুলিশের ব্রিফিং প্যারেড মণিরামপুরে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে জন্মদিন পালিত মণিরামপুরে মরহুম মজিদ গাজী স্মরণে ৮ দলীয় নাইট ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত মণিরামপুর নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ অনুষ্ঠিত শংকরপুর ইউনিয়নের  ৪নং ওয়ার্ড (নায়ড়া-সেকেন্দারকাটি) জনপ্রিয়তার শীর্ষে মেম্বার পদপ্রার্থী কাজল ইসলাম  স্থায়ী শহিদ মিনার প্রতিষ্ঠার দাবি বাংলাদেশ  কমিউনিটি প্রেসক্লাব মালয়েশিয়ার।
ইরানি ডিশ চেলো কাবাব প্ল্যাটার, রেসিপি

ইরানি ডিশ চেলো কাবাব প্ল্যাটার, রেসিপি

রন্ধনশিল্পী তাসনুভা মাহমুদ নওরিনের রেসিপিতে তৈরি করুন এই মজার খাবার ,,,,,,

Spread the love

লাইফস্টাইল ডেস্ক :
ইরানি ডিশ হলেও প্ল্যাটারটি সাজানো হয়েছে কলকাতার রেস্তোরাঁ পিটার ক্যাট’য়ের আদলে।

চেলো রাইস তৈরি

বাসমতি চাল ১ কাপ। বাটার ১ টেবিল-চামচ। লবণ স্বাদ মতো। জাফরানের পানি সামান্য।

পদ্ধতি: চাল লবণ দিয়ে সিদ্ধ করে পানি ঝরিয়ে নিন। প্লেটে তুলে ফ্যানের বাতাসে ছড়িয়ে রাখুন। বাটারে ভাত দিয়ে ভেজে কিছু ভাত তুলে জাফরানের পানি মিশিয়ে রং করে নিন৷ চেলো বা ইরানি জাফরানি রাইস তৈরি।

কোবিদ্যাহ কাবাব

মাটান কিমা দেড় কেজি। লবণ স্বাদ মতো। পেঁয়াজ পেস্ট পানি ঝরানো ১ টেবিল-চামচ। গোলমরিচ গুঁড়া স্বাদ মতো। যে কোনো কাবাব মসলা পরিমাণ মতো। চিলি ফ্ল্যাক্স সামান্য। জাফরানের পানি সামান্য। তেল দুএক টেবিল-চামচ।

সব উপকরণ কাবাবের সঙ্গে মিশিয়ে ৩০ থেকে ৪০ মিনিট ফ্রিজে রাখুন। এরপর বের করে গ্রিলে দিয়ে ইলেক্ট্রিক ওভেনে ১৮০ ডিগ্রি সেলসিয়াসে বেইকড করুন কাবাব হওয়া পর্যন্ত।

জোজে কাবাব

হাড় ছাড়া মুরগির মাংস চৌক করে কাটা ২ কাপ। লবণ স্বাদ মতো। গোলমরিচের গুঁড়া সামান্য। টক দই ১ টেবিল-চামচ। লেবুর রস সামান্য। জাফরানের পানি সামান্য। হলুদ-গুঁড়া সামান্য। যে কোনো কাবাব মসলা সামান্য। সবজি টুকরা করা পছন্দ মতো।
সবজি-সহ সবকিছু একসঙ্গে মাখিয়ে মেরিনেইট করে রাখুন এক ঘণ্টা। তারপর শিকে গেঁথে ইলেক্ট্রিক ওভেনে ১৮০ ডিগ্রি সেলসিয়াসে বেইকড করুন কাবাবগুলো হয়ে আসা পর্যন্ত।

এবার একটি ডিম ভেজে নিন।

তারপর ভাত, দুই রকম কাবাব, সবজি, ডিমসহ ছবির মতো করে সাজিয়ে পরিবেশন করুন।

 838 total views,  3 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited