বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৮:৪৬ অপরাহ্ন

শিরোনাম :
কলারোয়ায় জমি ও মাদরাসা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মোসলেম উদ্দীনকে গলাকেটে হত্যার দায়ে থানায় মামলা দায়ের ঝিকরগাছায় আন্তঃজেলা তৈল চুরির ২ সদস্য আটক দেবহাটায় কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি অব্যাহত প্রতিকুলতা উপেক্ষা করে ছুটে চলা ক্লান্তিহীন এক কর্মবীর ইউএনও তাছলিমা আক্তার কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ১১ জনকে আর্থিক জরিমানা ৭ দিন পর কিশোরীকে পুকুরে ফেলে গেল জ্বিন! মনপুরায় ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত। আশাশুনির শ্রীউলায় ৫ নং ওয়ার্ডের হিন্দু সম্প্রদায়ের মানুষের সঙ্গে ইউপি চেয়ারম্যানের সাকিল মতবিনিময়। জমি নিয়ে বিরোধের জেরে কৃষককে গলা কেটে হত্যা করা হয়েছে বলে দাবী স্বজনদের ফকিরহাটে চতুর্থ শ্রেনীর ছাত্রীর রহস্যজনক মৃত্যু
ইরানের সঙ্গে অস্ত্র ব্যবসা করলে নিষেধাজ্ঞা : মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী 

ইরানের সঙ্গে অস্ত্র ব্যবসা করলে নিষেধাজ্ঞা : মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী 

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও

Spread the love

সংকল্প ডেস্ক :

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও সতর্ক করে দিয়ে বলেছেন, যেসব দেশ বা ব্যক্তি এখন থেকে ইরানের সঙ্গে অস্ত্র কেনাবেচা করবে, সেসব দেশ ও ব্যক্তির বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে। গতকাল রোববার (১৮ অক্টোবর) থেকে ইরানের ওপর জাতিসংঘের আরোপিত অস্ত্র নিষেধাজ্ঞা স্বয়ংক্রিয়ভাবে প্রত্যাহার হয়ে যাওয়ার পর পম্পেও এ প্রতিক্রিয়া জানালেন। যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম সিএনবিসি ও ইরানের বার্তা সংস্থা পার্সটুডে এসব জানিয়েছে।

২০১৫ সালে ছয় বিশ্বশক্তির সঙ্গে ইরানের স্বাক্ষরিত পরমাণু সমঝোতা ও জাতিসংঘ নিরাপত্তা পরিষদের ২২৩১ নম্বর প্রস্তাবের ভিত্তিতে এ নিষেধাজ্ঞা উঠে গেছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রোববার ওয়াশিংটনে এক বক্তব্যে বলেন, ‘কোনো ব্যক্তি, প্রতিষ্ঠান বা দেশ ইরানে অস্ত্র বিক্রি করলে বা ইরান থেকে অস্ত্র কিনলে ওয়াশিংটন সেই ব্যক্তি, প্রতিষ্ঠান বা দেশের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করবে।’ এ ছাড়া পম্পেও দাবি করেন, ইরানের কাছে প্রচলিত সমরাস্ত্র বিক্রি কিংবা তেহরানের কাছ থেকে অস্ত্র কেনা হবে জাতিসংঘ নিরাপত্তা পরিষদের প্রস্তাব লঙ্ঘনের শামিল।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী আরো দাবি করেন, ‘ইরানের কাছে অস্ত্র বিক্রি করলে মধ্যপ্রাচ্যে উত্তেজনা বাড়বে এবং সন্ত্রাসী গোষ্ঠীগুলোর হাতে বিপজ্জনক সমরাস্ত্র চলে যাবে।’

গতকাল থেকে ইরানের ওপর জাতিসংঘের আরোপিত অস্ত্র নিষেধাজ্ঞা স্বয়ংক্রিয়ভাবে প্রত্যাহার হয়ে গেছে। যুক্তরাষ্ট্র সম্প্রতি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের বৈঠকে এই নিষেধাজ্ঞা নবায়নের চেষ্টা করলেও পরিষদের বেশিরভাগ সদস্য দেশ এর বিরোধিতা করে।

 3,632 total views,  74 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited