বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৯:৩৫ অপরাহ্ন

শিরোনাম :
কোনো মানুষকে তাচ্ছিল্য করবেন না: সরকারি কর্মচারীদের প্রধানমন্ত্রী চরফ্যাশনে পিতাকে কুপিয়ে জখম করলো পুত্ররা! আহত-৩ গলাচিপা উপজেলায় করোনা প্রতিরোধ কমিটি  ও নাগরিক বৃন্দদের নিয়ে সভা অনুষ্ঠিত গলাচিপায় বাস ও ইজিবাইকের সংঘর্ষে নিহত ১ জন।  চরফ্যাশনে হত্যা চেষ্টার নামে মিথ্যা মামলায় হয়রানীর অভিযোগ! কলারোয়ায় জমি ও মাদরাসা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মোসলেম উদ্দীনকে গলাকেটে হত্যার দায়ে থানায় মামলা দায়ের ঝিকরগাছায় আন্তঃজেলা তৈল চুরির ২ সদস্য আটক দেবহাটায় কালেক্টরেট সহকারী সমিতির কর্মবিরতি অব্যাহত প্রতিকুলতা উপেক্ষা করে ছুটে চলা ক্লান্তিহীন এক কর্মবীর ইউএনও তাছলিমা আক্তার কলারোয়ায় ভ্রাম্যমান আদালতে ১১ জনকে আর্থিক জরিমানা
শূন্য থেকে বলিউড বাদশাহ শাহরুখ খান

শূন্য থেকে বলিউড বাদশাহ শাহরুখ খান

Spread the love

সংকল্প অনলাইন ডেস্ক :

শূন্য থেকে শুরু করে শাহরুখ খান হয়েছেন কিং খান, বলিউডের বাদশাহ। দু’চোখ ভরা স্বপ্নই তাকে নিয়ে এসেছে এই অবস্থানে। বিশ্বজুড়ে ছড়িয়ে গেছে তার নাম। অনেকেই তাকে বলেন রোমান্সের রাজা।

শাহরুখ খানের জীবনের ভাঁজে ভাঁজে ছড়িয়ে আছে সংগ্রাম আর যাতনার গল্প। সেই গল্পগুলো বিভিন্ন সময় নিজেই বলেছেন বিভিন্ন সাক্ষাতকারে।

১৯৬৫ সালের ২ নভেম্বর ভারতের নয়া দিল্লিতে  জন্মগ্রহণ করেন তিনি। তার বাবা তাজ মোহাম্মদ খান এবং মা লতিফ ফাতিমা।

হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে শাহরুখ ভর্তি হন জামিয়া মিলিয়া ইসলামিয়ায় গণযোগাযোগ বিষয়ে। কিন্তু অভিনয়ের নেশায় প্রতিষ্ঠানটি ছেড়ে দিয়ে ভর্তি হন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতে।

কিং খানের জন্মদিন মানেই কোটি কোটি ভক্তদের উৎসব। নভেম্বরের এই দিনটি তাদের কাছে শুধুই শাহরুখ খান দিবস। এবারেও জন্মদিনের উৎসব থাকছে, তবে করোনার কারণে সেটা হচ্ছে ভার্চুয়ালি। সামাজিক যোগাযোগমাধ্যম ভরে গেছে এসআরকে-কে পাঠানো জন্মদিনের শুভেচ্ছায়।

অভিনেতা হিসেবে শাহরুখ খানের পথচলার শুরু ১৯৮৯ সাল থেকে। ‘ফৌজি’ টিভি সিরিয়ালের মাধ্যমে পর্দায় আসেন তিনি। বলিউডে তার অভিষেক হয় ১৯৯২ সালে ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে। এ ছবিতে দুর্দান্ত অভিনয় করে সেরা নবাগত হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার পান। তারপর ‘চমৎকার’, ‘দিল আসনা হে’ ও ‘রাজু বান গেয়া জেন্টলম্যান’ এর মতো ছবিতে অভিনয় করে সকলের নজর কাড়েন।

‘ডর’ ও ‘বাজিগর’ ছবিতে নিজের অভিনয়ের জাদু দিয়ে পৌঁছে যান সাফল্যের চূড়ায়। একের পর এক হিট ছবি দিয়ে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করেন।

‘করণ-অর্জুন’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘ইয়েস বস’, ‘পারদেশ’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘ডুপ্লিকেট’, ‘দিল সে’, ‘মোহাব্বাতেন’, ‘অশোকা’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দেবদাস’, ‘ডন’, ‘ডন-২’, ‘রাব নে বানাদি জোরি’, ‘জাব তাক হ্যায় জান’, ‘চেন্নাই এক্সপ্রেস, ‘রইস’ প্রভৃতি ছবির মধ্য দিয়ে অভিনেতা হিসেবে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেছেন শাহরুখ।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘কুচ কুচ হোতা হ্যায়’, ‘দিল তো পাগল হ্যায়’, ‘কয়লা’, ‘বাজিগর’, ‘বাদশাহ’, ‘ডর’, ‘দেবদাস’, ‘চাক দে ইন্ডিয়া’, ‘মাই নেম ইজ খান এর মতো ছবিতে তার অনন্য সাধারণ অভিনয় বিশ্বব্যাপী তাকে তুমুল জনপ্রিয়তা দিয়েছে।

প্রায় তিন দশকের ক্যারিয়ারে মোট ১৪ বার ফিল্মফেয়ার পুরস্কার জিতে নিয়েছেন শাহরুখ। এর মধ্যে আটবার সেরা অভিনেতা হয়েছেন। ২০০২ সালে তাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে ভারত সরকার।

ব্যক্তি জীবনে তিন সন্তানের জনক শাহরুখ খান। স্ত্রী গৌরি খানের সঙ্গে মাত্র ১৮ বছর বয়সে দেখা হয়েছিল তার। তারপর চার বছরের সম্পর্ক এবং ১৯৯১ সালে বিয়ে।

শাহরুখ খান প্রায় দুই বছর স্বেচ্ছায় অভিনয় থেকে দূরে সরে আছেন। শুধুমাত্র প্রযোজনা আর ক্রিকেট দল নিয়ে তার ব্যস্ততা। ভক্তদের জন্য আশার খবর হচ্ছে খুব শিগগির বিরতি থেকে সিনেমা নিয়ে ফিরছেন কিং খান।

 437 total views,  2 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

November 2020
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited