রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০২:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
৬০ পৌরসভায় ভোটগ্রহণ গাইবান্ধা পৌরসভায় আওয়ামী বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থি মোঃ মতলুবর রহমান বেসরকারি ভাবে নির্বাচিত ভ্রাম্যমান আদালতের অভিযান কাউন্সিলর প্রার্থীর নয়ন চালের পোলাও জব্দ মনিরামপুরে বিএনপি নেতা মশিউর রহমানের দাফন সম্পন্ন, জানাযায় সর্বস্তরের মানুষের ঢল মোংলায় আ’লীগের আব্দুর রহমান জয়ী বিএনপি সমর্থিত মেয়রসহ কাউন্সিলরদের ভোট বর্জন কিশোরগঞ্জে নৌকার প্রার্থী পারভেজ এগিয়ে নড়াইল পৌরসভার নির্বাচনী সুষ্ঠু পরিবেশ দাবী করে নড়াইল-২ আসনের সংসদ মাশরাফি বিন মোর্ত্তজার কাছে সহযোগিতা চাইলেন , বিএনপির মেয়র প্রার্থী জুলফিকার আলী নৌকার চেয়ে ৮ গুণ বেশি ভোট পেয়ে জয়ী ধানের শীষের প্রার্থী আওয়ামীলীগ প্রার্থী খুরশীদ হায়দার টুটুল ৩৯ হাজার ৪৬৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত
প্রতিকুলতা উপেক্ষা করে ছুটে চলা ক্লান্তিহীন এক কর্মবীর ইউএনও তাছলিমা আক্তার

প্রতিকুলতা উপেক্ষা করে ছুটে চলা ক্লান্তিহীন এক কর্মবীর ইউএনও তাছলিমা আক্তার

Spread the love

মাহমুদুল হাসান শাওন, দেবহাটা:

ক্লান্তিহীন ছুটে চলা এক নারী দেবহাটার ইউএনও তাছলিমা আক্তার। করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ থেকে রক্ষা পেতে নানামুখী কর্মসুচি হাতে নেওয়া সহ তা বাস্তবায়ন করে চলেছেন ইউএনও তাছলিমা আক্তার। সাধারণ মানুষেকে সচেতন করা, বাজার নিয়ন্ত্রণ রাখতে ভ্রাম্যমান আদালত পরিচালনা, বিভিন্ন হাটবাজার মনিটরিং করে ক্রেতা ও বিক্রেতাদের সামাজিক দূরত্ব নিশ্চিত করা জনসমাগম রোধে বিভিন্ন হাটবাজার এমনকি গ্রাম পর্যায়ে মানুষকে সচেতন করে চলেছেন তিনি।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদানের পর থেকে বিভিন্ন কর্মকান্ড ও আর্তমানবতার সেবায় দৃষ্টান্ত স্থাপন করে ইতিমধ্যে তিনি ব্যাপক সাড়া ফেলেছেন। সদিচ্ছা, সাহস ও লক্ষস্থির থাকলে কঠিন কাজও যে সফলভাবে সম্পন্ন করা যায়, তার জ্বলন্ত উদাহরণ তিনি। সাম্প্রতিক সময়ে তাছলিমা আক্তারের কর্মকান্ডে এমন প্রমাণ মিলেছে। যে কারণে জনগণ আস্থা ও নির্ভরতার আশ্রয়স্থল হিসেবে খুঁজে নিয়েছেন মমতাময়ী ইউএনওকে।

প্রভাবশালী মহলের রক্তচক্ষু উপেক্ষা করে সরকারি সম্পত্তির অবৈধ দখল প্রতিরোধে দুঃসাহসিক ভূমিকা পালন করেছেন ইউএনও তাছলিমা আক্তার। ফলে অবৈধ দখলদার উচ্ছেদে মাঠে নেমেছেন তিনি। দাপ্তরিক কাজের বাইরে ইউএনও তাছলিমা আক্তার সকাল-বিকাল ছুটে বেড়ান দেবহাটার বিভিন্ন প্রান্তে। কথা বলেন সব শ্রেণির মানুষের সঙ্গে।  মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার “ভূমিহীনদের জন্য গৃহ নির্মাণ” এর লক্ষ্যে খাস জমি উদ্ধার কার্যক্রম চলছে। যার ফলে বিভিন্ন এলাকায় সরকারি জমি অবৈধ ভাবে দখল কারীদের কবল থেকে ঐ জমি উদ্ধার করে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী প্রাপ্ত উপহার অসহায় সম্বলহীন পরিবারকে নিজ তত্ত্বাবধানে মানসম্মত ঘর নির্মাণ করে দিতে কাজ করে যাচ্ছেন তিনি।

সুতরাং আপনাদের এলাকার মানুষের কল্যাণে কাজ করতে আমাকে সহযোগীতা করুন। তিনি আরো বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার জমি নেই, ঘর নেই এবং জমি আছে ঘর নেই এই ক ও খ শ্রেণির প্রকৃতদের জন্য সরকার গৃহ উপহার দিবেন। সেই লক্ষ্যে খাস জমি উদ্ধার কাজ চলছে। আমি আপনাদের সকলের সহযোগীতার মাধ্যমে প্রকৃত সুবিধাভোগী বাছায় করে তাদের মাঝে সরকারের উপহার পৌঁছে দিতে চাই। তাই আপনাদের জন্য নির্বাহী অফিসারের দপ্তর উন্মুক্ত। অফিস কক্ষে অনুমতি ছাড়াই প্রবেশ করে সমস্যার কথা জানাতে পারবেন।

 236 total views,  2 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited