বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
কলারোয়ায় মাষ্টার ব্যাডমিন্টন টূর্নামেন্টের সেমি ফাইনাল খেলা সম্পন্ন কলারোয়ায় পুলিশের অভিযানে ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক গলাচিপায় জাতীয় ভাটার দিবস পালিত কলারোয়ার জালালাবাদ বাজার সংলগ্ন ৩টি দোকানে আগুন মাগুরায় বিদেশ নেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্বসাৎ ও ধর্ষণের অভিযোগে মামলা,গ্রেপ্তার ২ সাতক্ষীরা সিটি কলেজের প্রাক্তন অধ্যক্ষ ইমদাদুল হক খুলনা বিভাগের শ্রেষ্ট রোভার স্কাউটস্্ কমিশনার নির্বাচিত কলারোয়ায় প্রীতি ক্রিকেট ম্যাচে লাবসা ক্রিকেট একাডেমি জয়ী ঝিনাইদহে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত বিলবোর্ড ভাংচুর ঝিনাইদহে জাতীয় ভোটার দিবস পালিত শৈলকুপায় ভাড়াটিয়ার ধারালো অস্ত্রের আঘাতে আহত দোকান মালিক
প্রধানমন্ত্রীর ভাষণ উন্নয়ন ও অর্জনের বস্তুনিষ্ঠ দলিল : ওবায়দুল কাদের

প্রধানমন্ত্রীর ভাষণ উন্নয়ন ও অর্জনের বস্তুনিষ্ঠ দলিল : ওবায়দুল কাদের

Spread the love

সংকল্প ডেক্স :

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া ভাষণ গত ১২ বছরের ঈর্ষণীয় উন্নয়ন ও অর্জনের বস্তুনিষ্ঠ দলিল বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি ভাষণে জনগণের প্রাত্যহিক জীবন থেকে উঠে আসা বাস্তব চিত্রের প্রতিফলন বলেও জানান।

আজ শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের ওপর বিএনপির নেতাদের অসত্য বক্তব্যের জবাবে তাঁর সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা বলেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে দেওয়া ভাষণ সময়োপযোগী ও দিকনির্দেশনামূলক ছিল উল্লেখ করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গত এক যুগে আর্থসামাজিকসহ অন্যান্য খাতে দেশের অভাবনীয় উন্নয়ন, অগ্রগতি ও মানুষের জীবনমানের ক্ষেত্রে যে দৃশ্যমান অগ্রগতি সাধিত হয়েছে তার সংক্ষিপ্ত চিত্র ফুটে উঠেছে ভাষণে। উন্নয়নের ধারাবাহিকতায় সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের রূপরেখাও এতে প্রস্ফুটিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ‘২০০৮ সালে মাথাপিছু আয় যেখানে ছিল মাত্র ৬২৫ ডলার আর এখন মাথাপিছু আয় দাঁড়িয়েছে দুই হাজার ৬৪ মার্কিন ডলার। দারিদ্র্যের হার এখন ৪১.৫ থেকে ২০ শতাংশে এবং অতি দারিদ্র্যের হার ২২ শতাংশ থেকে ১১ শতাংশে হ্রাস পেয়েছে। আর বিএনপির আমলে বিদ্যুতের উৎপাদন ছিলে মাত্র তিন হাজার ৩০০ মেগাওয়াট, আওয়ামী লীগ সরকার গঠনের পর ২০০৯ থেকে ২০২০ পর্যন্ত প্রায় ১৯ হাজার মেগাওয়াট বিদ্যুৎ জাতীয় গ্রিডে যুক্ত হয়েছে। বর্তমানে দৈনিক বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা দাঁড়িয়েছে ২৪ হাজার ৪২১ মেগাওয়াট।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী জানান, বিএনপি জনগণ দ্বারা বারবার প্রত্যাখ্যাত হয়ে মিথ্যাচারের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করে সরকারের উন্নয়নের সুফল থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।

বিএনপি-জামায়াতের দুঃশাসনে সরকারের সব খাত আকণ্ঠ দুর্নীতিতে নিমজ্জিত ছিল জানিয়ে সেতুমন্ত্রী আরো বলেন, তারা টানা পাঁচবার দুর্নীতিতে বিশ্বচ্যাম্পিয়নের কালিমা লেপে দেয়েছিল দেশের ললাটে। তিনি বলেন, দেশের মানুষ আর বিএনপির অপশাসনের মৃত্যু উপত্যকায় ফিরে যেতে চায় না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি করোনা ভ্যাকসিন নিয়েও মিথ্যাচার করছে, তারা এর আগেও অপপ্রচার করছে। করোনা নিয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন তাই সত্য, আমরা সেটা বাস্তবে প্রমাণ করে দেখাব।

s

 339 total views,  2 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited