বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:২৪ পূর্বাহ্ন

শিরোনাম :
কলারোয়ায় মাষ্টার ব্যাডমিন্টন টূর্নামেন্টের সেমি ফাইনাল খেলা সম্পন্ন কলারোয়ায় পুলিশের অভিযানে ফেনসিডিলসহ ২ মাদক ব্যবসায়ী আটক গলাচিপায় জাতীয় ভাটার দিবস পালিত কলারোয়ার জালালাবাদ বাজার সংলগ্ন ৩টি দোকানে আগুন মাগুরায় বিদেশ নেয়ার প্রলোভন দেখিয়ে টাকা আত্বসাৎ ও ধর্ষণের অভিযোগে মামলা,গ্রেপ্তার ২ সাতক্ষীরা সিটি কলেজের প্রাক্তন অধ্যক্ষ ইমদাদুল হক খুলনা বিভাগের শ্রেষ্ট রোভার স্কাউটস্্ কমিশনার নির্বাচিত কলারোয়ায় প্রীতি ক্রিকেট ম্যাচে লাবসা ক্রিকেট একাডেমি জয়ী ঝিনাইদহে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি সম্বলিত বিলবোর্ড ভাংচুর ঝিনাইদহে জাতীয় ভোটার দিবস পালিত শৈলকুপায় ভাড়াটিয়ার ধারালো অস্ত্রের আঘাতে আহত দোকান মালিক
কালিগঞ্জে পারস্পরিক শিখন কর্মসূচির প্রাতিষ্ঠানিকীকরণে উপজেলা কর্মশালা

কালিগঞ্জে পারস্পরিক শিখন কর্মসূচির প্রাতিষ্ঠানিকীকরণে উপজেলা কর্মশালা

Spread the love
নিজস্ব প্রতিনিধি :
স্থানীয় সরকার বিভাগের ‘বাংলাদেশে পারস্পরিক শিখন কর্মসূচি (এইচএলপি) প্রাতিষ্ঠানিকীকরণ প্রকল্প’ এর আওতায় পারস্পরিক শিখন কর্মসূচির প্রাতিষ্ঠানিকীকরণে উপজেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
২৩ ফেব্রুয়ারি ২০২১ তারিখ সকালে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ও কালিগঞ্জ উপজেলা প্রশাসন, সাতক্ষীরা’র আয়োজনে এবং  সুইচ এজেন্সি ফর ডেভেলপমেন্ট কো-অপারেশন (এসডিসি) ও ব্রেকিং দ্য সাইলেন্স’র সহযোগিতায় কালিগঞ্জ উপজেলা হলরুমে কর্মশালা অনুষ্ঠিত হয়।
কর্মশালায় সভাপতিত্ব করেন, কালিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম। কর্মশালাটির পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন, ব্রেকিং দ্য সাইলেন্স’র ডেপুটি ডিরেক্টর মো. তারিকুজ্জামান।
কর্মশালাতে কালিগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদের সকল চেয়ারম্যান, সকল ইউপি সচিব, সংরক্ষিত আসন ও সাধারণ আসনের নির্ধারিত সংখ্যক সদস্যগণ অংশগ্রহণ করেন।
ব্রেকিং দ্য সাইলেন্স’র অফিস ইনচার্জ ও ডেপুটি ম্যানেজার মো. শরিফুল ইসলাম এর সঞ্চালনায় কর্মশালাটির মাধ্যমে প্রতিটি ইউনিয়ন পরিষদ থেকে ৫টি করে শিখন স্ব-স্ব ইউনিয়ন পরিষদ থেকে মোট ৬০টি কাজ উপস্থাপন করা হয়। এর মধ্য থেকে সকলের ভোটে চুড়ান্তভাবে ৬টি ভাল শিখন সকলের সর্বসম্মতিতে নির্বাচিত হয়। ভাল শিখন গুলোর মধ্য থেকে ১. ধলবাড়িয়া ইউনিয়ন পরিষদ থেকে ‘গান্ধুলিয়া সুপিয় পানির প্রকল্প’ ২. নলতা ইউনিয়ন পরিষদ থেকে ‘গরীব ছাত্র/ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরন’ ৩. রতনপুর ইউনিয়ন পরিষদ থেকে ‘ঋষিপাড়ায় গণটয়লেট নির্মান’ ৪. চাম্পাফুল ইউনিয়ন পরিষদ থেকে মাদক নিমূলে প্রচারে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ’ এবং ৫. দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদ থেকে ইউনিয়ন পরিষদ চত্তরে ‘বঙ্গবন্ধু ম্যুরাল নির্মান’, ৬. ভাড়াশিমলা ইউনিয়ন পরিষদ থেকে ‘আম্পানে ক্ষতিগ্রস্থ ভেড়ীবাঁধ নির্মাণ’।
পরবর্তীতে অংশগ্রহণকারীগণ চিহ্নিত ইউনিয়নের ভাল কাজ দেখার জন্য নিজ নিজ খরচে এক ইউনিয়নের জনপ্রতিনিধিরা অন্য ইউনিয়নে ভিজিট করতে আগ্রহী হন। উপজেলা নির্বাহী অফিসার মহোদয়ের সম্মতিতে ১৫ মার্চ ২০২১ মাসের মধ্যে এই ভিজিট করবেন বলে অংশগ্রহণকারীগন সিদ্ধান্ত জানান। উপজেলা নির্বাহী অফিসার খন্দকার রবিউল ইসলাম বলেন, উক্ত কর্মসূচি বাস্তবায়নে কালিগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগিতা অব্যহত থাকবে।
s

 168 total views,  1 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited