শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে দরিদ্র পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে উড়ান ফাউন্ডেশন লকডাউনের তৃতীয় দিনে সাতক্ষীরায় রাস্তাঘাট কিছুটা ফাঁকা হলেও বাজার গুলোতে ছিলো যথেষ্ট ভিড়, সেখানে মানা হচ্ছেনা তেমন কোন সামাজিক দূরত্ব গলাচিপায় পানের বরজে গাঁজা চাষ আটক ০১ জন। ফকিরহাটে বাজার বণিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা কলারোয়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভূক্ত ৫ আসামি গ্রেফতার ছাত্রীকে ধর্মান্তরিত করে বিয়ে, প্রধান শিক্ষক শামীম গ্রেফতার মণিরামপুরে মামলা-হামলার ভয় দেখিয়ে ফের ঘের নিতে মরিয়া সিরাজ মোল্যা, জমি মালিকদের লীজের চুক্তিনামায় স্বাক্ষর করতে হুমকি-ধামকির অভিযোগ ফকিরহাটে তৃতীয় দিনেও কড়াকড়ি ভাবে সর্বাত্মক লকডাউন চলছে ফকিরহাটে তৃতীয় দিনেও কড়াকড়ি ভাবে সর্বাত্মক লকডাউন চলছে আদালতের নির্দেশ অমান্য করে অন্যের জমিতে স্থাপনা নির্মাণের অভিযোগ
মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে গুলিবর্ষণ, নিহত আরও ৫

মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে গুলিবর্ষণ, নিহত আরও ৫

মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে গুলিবর্ষণে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। ছবি : রয়টার্স

Spread the love

সংকল্প অনলাইন ডেস্ক :

মিয়ানমারে জান্তাবিরোধী বিক্ষোভে পুলিশের গুলিতে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার মিয়ানমারের দ্বিতীয় বৃহত্তম নগরী মান্দালয়ে জান্তাবিরোধী প্রতিবাদ ও গ্রেপ্তার করা ব্যক্তিদের মুক্তির দাবিতে বিক্ষোভকারীরা জড়ো হলে পুলিশের গুলিতে দুজন নিহতসহ বেশ কয়েকজন আহত হয়। এ ছাড়া দেশটির মধ্যাঞ্চলীয় পিয়ায়ি শহরে একজনের মৃত্যু হয় এবং গতকাল শুক্রবার রাতে বৃহত্তম শহর ইয়াঙ্গুনের থারকেটায় পুলিশ স্টেশনের বাইরে গুলিবর্ষণে দুজনের মৃত্যুর ঘটনা ঘটে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে আজ শনিবার এ খবর জানানো হয়েছে।

এর আগে ১৯৮৮ সালে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত রেঙ্গুন ইনস্টিটিউট অব টেকনোলজির ছাত্র ফন মাওয়ের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ও জান্তাবিরোধী বিক্ষোভে রাস্তায় নামার জন্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার চালানো হয়। এরপর রাস্তায় নামে বিক্ষোভকারীরা।

মিয়ানমারের সামরিক বাহিনীর নেতৃত্বে গত ১ ফেব্রুয়ারি রক্তপাতহীন অভ্যুত্থানের মাধ্যমে নির্বাচিত সরকারকে উৎখাতের পর থেকে দেশটিতে চলছে জান্তাবিরোধী বিক্ষোভ। সেনা অভ্যুত্থানের অবসান এবং দেশটির নেত্রী অং সান সু চিসহ সামরিক বাহিনীর হাতে আটক রাজনৈতিক নেতাদের মুক্তির দাবিতে দেশটিতে বিক্ষোভ চলছে।

চলমান বিক্ষোভের সবচেয়ে রক্তক্ষয়ী দিন ছিল গত ৩ মার্চ। মিয়ানমারের বিভিন্ন নগর ও শহরে সেদিন ৩৮ জন বিক্ষোভকারী নিহত হন।

 430 total views,  1 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited