শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০২:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে দরিদ্র পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে উড়ান ফাউন্ডেশন লকডাউনের তৃতীয় দিনে সাতক্ষীরায় রাস্তাঘাট কিছুটা ফাঁকা হলেও বাজার গুলোতে ছিলো যথেষ্ট ভিড়, সেখানে মানা হচ্ছেনা তেমন কোন সামাজিক দূরত্ব গলাচিপায় পানের বরজে গাঁজা চাষ আটক ০১ জন। ফকিরহাটে বাজার বণিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা কলারোয়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভূক্ত ৫ আসামি গ্রেফতার ছাত্রীকে ধর্মান্তরিত করে বিয়ে, প্রধান শিক্ষক শামীম গ্রেফতার মণিরামপুরে মামলা-হামলার ভয় দেখিয়ে ফের ঘের নিতে মরিয়া সিরাজ মোল্যা, জমি মালিকদের লীজের চুক্তিনামায় স্বাক্ষর করতে হুমকি-ধামকির অভিযোগ ফকিরহাটে তৃতীয় দিনেও কড়াকড়ি ভাবে সর্বাত্মক লকডাউন চলছে ফকিরহাটে তৃতীয় দিনেও কড়াকড়ি ভাবে সর্বাত্মক লকডাউন চলছে আদালতের নির্দেশ অমান্য করে অন্যের জমিতে স্থাপনা নির্মাণের অভিযোগ
জামায়েত ক্যাডার একাধিক নাশকতা মামলার আসামি নূরুল হক শেখ রাসেল শিশু কিশোর পরিষদের বড় নেতা

জামায়েত ক্যাডার একাধিক নাশকতা মামলার আসামি নূরুল হক শেখ রাসেল শিশু কিশোর পরিষদের বড় নেতা

Spread the love

 

নিজস্ব প্রতিনিধি:

এক সময়ের জামায়েত ইসলামির দাপটশালী ক্যাডার। তার নামে রয়েছে একাধিক নাশকতার মামলা। ভোল পাল্টেতিনি এখন আওয়ামীলীগের রাজনীতিতে নাম লেখাতে উঠেপড়ে লেগেছেন।

ইতোমধ্যে তিনি শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাতক্ষীরা পৌর শাখার সভাপতির পদ বাগিয়ে নিয়েছেন। তিনি হলেন, সাতক্ষীরা সদর উপজেলার ভাড়–খালি মাহমুদপুরের মাওলানা রিয়াজ উদ্দীন আফসারের ছেলে শেখ নুরুল হক।

অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন মধ্যপ্রাচ্যে থেকে সম্প্রতি কয়েক বছর আগে দেশে ফিরেছেন জামাত ক্যাডার নুরুল হক। সেই সময় দেশে ক্ষমতায় আসে আওয়ামী লীগ। নুরুল হক দেশে ফিরে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেওয়ার অভিপ্রায়ে প্রথমে যোগ দেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদে। বর্তমানে তিনি এই সংগঠনের সাতক্ষীরা পৌর শাখা কমিটির সভাপতি। যদিও নুরুল হকের পরিবার স্বাধীনতা বিরোধী জামায়াতে ইসলামীর রাজনীতির সাথে সম্পৃক্ত। জনশ্রæতি আছে শেখ নুরুল হক মধ্যপ্রাচ্যে থাকতে সেখানে জামায়াতে ইসলামীর ফান্ড কালেকশনের দায়িত্ব পালন করতেন।

২০১২, ২০১৩ ও ২০১৪ সালে স্বাধীনতা বিরোধী জামায়াত-শিবিরের আগুন সন্ত্রাসের সময় ভাড়–খালি, মাহমুদপুর এলাকার কয়েকজন ক্ষতিগ্রস্ত ব্যক্তি জানান, মাওলানা রিয়াজ উদ্দীন আফসারের পরিবার দীর্ঘদিন স্বাধীনতা বিরোধী জামাত-শিবিরের রাজনীতিরি সাথে সম্পৃক্ত। তার ছেলে শেখ নুরুল হক দীর্ঘদিন মধ্যপ্রাচ্যে ছিলেন।

সেখানে তিনি জামায়ত-শিবিরের ফান্ড কালেকশন করে দেশে জামায়াতের কেন্দ্রীয় নেতাদের কাছে পাঠাতেন। শেখ নুরুল হকের নামে একাধিক নাশকতার মামলাও রয়েছে। হঠাৎ তিনি গা বাঁচাতে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দেওয়ার জন্য সক্রিয় হন। এক পর্যায়ে তিনি যোগ দেন শেখ রাসেল শিশু কিশোর পরিষদে। বনে যান ওই সংগঠনের সাতক্ষীরা পৌর কমিটির সভাপতি।

কয়েকজন অভিযোগকারী জানান, শেখ নুরুল হক শেখ রাসেল শিশু কিশোর পরিষদের পৌর কমিটির সভাপতির দায়িত্বপান আকস্মিকভাবে। কারণ, তারা মনে করেন যার বিরুদ্ধে একাধিক নাশকতার মামলা রয়েছে, যার পরিবার জামায়াত-শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত তিনি কিভাবে এমন একটি সংগঠনের দায়িত্বশীল হলেন বিষয়টি তাদেরকে হতবাক করেছে।

এদিকে, শেখ নুরুল হক সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড়ে বঙ্গবন্ধুর মুর‌্যালের বিপরীত পাশে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের পৌর শাখা অফিস তৈরি করেছেন। সেখানে সারাদিন সকাল-বিকাল তিনি বিচার-সালিশ করেন। জেলার বিভিন্ন জায়গার বিভিন্ন জনকে তনি সেখানে ডেকে এনে রীতিমত দরবার বসান। যাকে তাকে হুমকি-ধামকি দেন।

শহরে সদর হাসপাতলের গেটে বিরাট আকৃতির প্যানা সাইন স্থাপন করেছেন শেখ নুরুল হক। সেখানে বড় বড় অক্ষরে তার দলীয় পদ-পদবী লিখেছেন। অথচ তিনি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত কি-না সে তথ্য পাওয়া যায়নি। কয়েক দিন আগে তিনি সাতক্ষীরার একজন সাংবাদিককে মোবাইলে হুমকি-ধামকি দিয়েছেন। কারণ ওই সাংবাদিক শেখ নুরুল হকের নানা অন্যায়-অত্যাচারের তথ্য দিয়ে পত্রিকায় সংবাদ প্রকাশ করেছেন।

এ বিষয়ে শেখ রাসেল শিশু কিশোর পরিষদের সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি রাশিদুজ্জামান রাশির সাথে মোবাইল ফোনে যোগাযোগ করলে, তিনি জানান নুরুল হকের বিরুদ্ধে নাশকতার মামলার বিষয়টি জানা নেই। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

 

 2,607 total views,  1 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited