শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ০৩:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে দরিদ্র পথচারীদের মাঝে ইফতার বিতরণ করেছে উড়ান ফাউন্ডেশন লকডাউনের তৃতীয় দিনে সাতক্ষীরায় রাস্তাঘাট কিছুটা ফাঁকা হলেও বাজার গুলোতে ছিলো যথেষ্ট ভিড়, সেখানে মানা হচ্ছেনা তেমন কোন সামাজিক দূরত্ব গলাচিপায় পানের বরজে গাঁজা চাষ আটক ০১ জন। ফকিরহাটে বাজার বণিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা কলারোয়ায় পুলিশের অভিযানে ওয়ারেন্টভূক্ত ৫ আসামি গ্রেফতার ছাত্রীকে ধর্মান্তরিত করে বিয়ে, প্রধান শিক্ষক শামীম গ্রেফতার মণিরামপুরে মামলা-হামলার ভয় দেখিয়ে ফের ঘের নিতে মরিয়া সিরাজ মোল্যা, জমি মালিকদের লীজের চুক্তিনামায় স্বাক্ষর করতে হুমকি-ধামকির অভিযোগ ফকিরহাটে তৃতীয় দিনেও কড়াকড়ি ভাবে সর্বাত্মক লকডাউন চলছে ফকিরহাটে তৃতীয় দিনেও কড়াকড়ি ভাবে সর্বাত্মক লকডাউন চলছে আদালতের নির্দেশ অমান্য করে অন্যের জমিতে স্থাপনা নির্মাণের অভিযোগ
টানা ৬ দিন পর অবশেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু, কর্মচাঞ্চল্য ফিরেছে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে

টানা ৬ দিন পর অবশেষে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পণ্য খালাস শুরু, কর্মচাঞ্চল্য ফিরেছে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে

Spread the love

নিজস্ব প্রতিনিধি :

টানা ৬ দিন বন্ধ থাকার পর অবশেষে বুধবার বিকাল ৫ টা থেকে শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে পন্য খালাসের কাজ। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসছে বন্দর ব্যবহারকারীদের মাঝে। এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বিষয়টি নিরসনের জন্য সিএন্ডএফ নেতাসহ বন্দর সংশ্লিষ্টরা আলোচনায় বসেন। আলোচনা ফলপ্রসু হলেও বন্দরের প্রশসনিক জটিলতার কারনে কিছুটা দেরীতে হলেও আবারও শুরু হয়েছে পন্য খালাসের কাজ। এদিকে, ভারতে ঘোজাডাঙ্গা এলাকায় অপেক্ষামান দীর্ঘ লাইনে দাড়িয়ে থাকা পন্যবাহি ট্রাক ভোমরা বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। ব্যবসায়ীরা দু’বার লেবার বিল দিতে রাজী না হওয়ায় গত বৃহস্পতিবার থেকে এ অচল অবস্থার তৈরী হয়েছিল।

ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা প্রশসকের সাথে ফলপ্রসু আলোচনা হলেও বন্দরের প্রশসনিক জটিলতার কারনে পন্যখালাসে বিলম্ব হওয়ার পর অবশেষে বিকাল ৫টা থেকে শুরু হয়েছে সকল প্রকার পন্য খালাসের কাজ। তিনি আরো বলেন, ব্যবসায়ীদের দাবী মোতাবেক এখন থেকে লেবারবিল আলাদা করে ঠিকাদারের হাতে না দিয়ে সরকারের রাজস্ব দিয়ে ব্যসায়ীরা আলাদা লেবার নিয়ে পন্য খালাসের কাজ করতে পারবেন। ভোমরা শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ জানান, গত কয়েক দিনের অচল অবস্থার কারনে রাজস্ব আদায়ে বিরাট ক্ষতি হয়েছে এ বন্দরে। স্বাভাবিক অবস্থায় এ বন্দর দিয়ে প্রতিদিন প্রায় ৩ কোটি টাকার রাজস্ব আদায় হতো। তিনি আরো জানান, শুক্রবার বাদে বাকী ৫ দিনে এ বন্দর থেকে সরকার প্রায় ৮ কোটি টাকার রাজস্ব হারিয়েছে।

 190 total views,  1 views today


Tufan Convention Center & Resort Lack Views || Satkhira

তুফান কনভেনশন সেন্টার ও রিসোর্ট সাতক্ষীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

April 2021
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
© All rights reserved © 2020 songkalpo.Com
Design & Developed BY CodesHost Limited